নিজস্ব প্রতিনিধি: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার মাঝি হতে চান আওয়ামী লীগের ১৩জন। দলীয় মনোনয়ন জমা দেওয়ার পর থেকে হাইকমান্ডে যোগাযোগ রাখছেন মনোনয়ন প্রত্যাশীরা।

দলীয় একাধিক সূত্রে জানায়, ৮৯, যশোর-০৫ (মণিরামপুর) আসনে দলীয় মনোনয়ন সংগ্রহ করেন এ আসনে বর্তমান সংসদ সদস্য প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, কেন্দ্রীয় ধর্ম বিষয়ক উপ-কমিটির সদস্য ও জেলা কৃষকলীগের সহ-সভাপতি এস এম ইয়াকুব আলী, জেলা যুবলীগের সভাপতি মোস্তফা ফরিদ আহম্মেদ চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক ফারুক হোসেন, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আমজাদ হোসেন লাভলু, উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমা খানম, কেন্দ্রীয় যুবলীগের প্রচার সম্পাদক জয়দেব নন্দী, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্য, কেন্দ্রীয় যুবলীগের সদস্য হুমায়ুন সুলতান শাদাব, আওয়ামী লীগ নেতা কামরুল হাসান বারী, সুশান্ত কুমার মন্ডল ও নিতাই বৈরাগী।

সূত্র আরও জানায়, অধিকাংশ নেতাকর্মী এখন নিজেদের পছন্দের নেতার সঙ্গে ঢাকায় অবস্থান করে মনোনয়ন নিশ্চিত করার জন্য লবিং করছেন। তাদের প্রতিটি মুহুর্ত কাটছে চরম উদ্বেগউৎকণ্ঠার মধ্যে। নেতার সঙ্গে ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিয়ে দোয়া কামনা করছেন। তবে প্রার্থীদের তুলনায় কর্মী সমর্থকদের মধ্যে দুশ্চিন্তা যেন আরও বেশি। সকাল থেকে রাত পর্যন্ত দলীয় মনোনয়ন কে পাচ্ছেন তা নিয়ে চলছে নানা গুঞ্জন। এদিকে, যশোর জেলার সবচেয়ে বড় ইউনিয়ন নিয়ে গঠিত যশোর-৫ আসনটি। এখানকার ভোটারগন সব সময় এলাকায় উন্নয়ন ও স্থায়ী জলাবদ্ধতা দূরসহ তাদের পাশে যিনি থাকবেন এমন কাউকে তারা নির্বাচিত করতে চান। প্রার্থী হওয়ার আশায় ইতিপূর্বে অনেকে এলাকার বিভিন্ন বাজার এলাকায় গণসংযোগ করেছেন যাতে দলীয় প্রার্থী হিসেবে তিনি টিকিট পান। তবে আওয়ামীলীগের প্রার্থী হওয়ার জন্য অনেকে আশা ব্যক্ত করেছেন।